আরেক দফা শৈত্যপ্রবাহে কাঁপছে দেশবাসী

0

আরেক দফা শৈত্যপ্রবাহে কাঁপছে দেশবাসী। শনিবার সকাল থেকে তেমন কুয়াশা না থাকলেও ঠান্ডা বাতাস বইছে রাজধানীতে। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। তীব্র শীতে বিপর্যস্ত সাধারণ মানুষের জীবনযাত্রা। আগামী দুই দিন এই অবস্থা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হলে তাকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বলা হয়। এ হিসেবে শুধু রংপুর বিভাগে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

তবে, ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা গেলো কয়েক বছরের চেয়ে কম বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে খেটে খাওয়া মানুষকে।

আগামী ২৪ ঘন্টায় দেশের বেশ কিছু অঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। ফলে মাঝরাত থেকে সকাল পর্যন্ত তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে জানান আবহাওয়া অফিস।

নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আবারো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, জানান আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভিন।

শেয়ার করুন।

উত্তর দিন