আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির কাউন্সিল অনুষ্ঠিত হবে

0

আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে যিনি চেয়ারম্যান নির্বাচিত হবেন, তাকেই মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন- দলটির চেয়ারম্যান জিএম কাদের। দুপুরে বনানী কার্যালয়ে জাতীয় পার্টি- কাজী জাফর অংশের এক নেতার জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। বেগম রওশন এরশাদ ভুল বুঝতে পেরে তাঁর সিদ্ধান্ত থেকে সরে আসবেন বলে আশা প্রকাশ করেন, দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ।

চলমান সংকটের মধ্যেই শনিবার জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেন জাপা-কাজী জাফর অংশের প্রেসিডিয়াম সদস্য এ আর আহমেদ সেলিম।

দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ জীবিত থাকাকালে দল থেকে পদত্যাগ করেছিলেন কুমিল্লার এই নেতা। এসময় কাজী ফিরোজ রশীদ বলেন, ব্যক্তিস্বার্থে কুচক্রীরা রওশন এরশাদকে ব্যবহার করছে।

জিএম কাদের বলেন, গঠনতন্ত্র অনুযায়ী চলবে জাতীয় পার্টি । গঠনতন্ত্র মোতাবেক আগামী নভেম্বরের কাউন্সিলে যাকে চেয়ারম্যান নির্বাচিত করা হবে তাকেই মেনে নেয়ার ঘোষণা দেন তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের প্রতি সমর্থন জানাতে রাজধানী ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে বনানী কার্যালয়ে ছুটে আসেন নেতাকর্মীরা। দলে বিভাজন সৃষ্টিকারীদের বিরুদ্ধে স্লোগান দেন তারা।

এদিকে, রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদের পক্ষ থেকে দলীয় প্রার্থী ঘোষণার কথা থাকলেও অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন