আগামী ২৬ এপ্রিল বিজিএমইএ ভবন ভাঙ্গার কাজ শুরু হবে

0

আগামী ২৬ এপ্রিল বিজিএমইএ ভবন ভাঙ্গার কাজ শুরু হবে বলে জানালেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। এরপর সাতদিনের মধ্যেই ভবনটি ভেঙ্গে তিন মাসের মধ্যে ধ্বংসস্তুপ সরানো হবে বলেও ঘোষণা দেন তিনি। আর ভবনটি ভাঙ্গতে সর্বোচ্চ আধুনিক প্রযুক্তি ব্যবহার করবে সরকার। এরআগে ভবন ভাঙ্গার কার্যাদেশ দেয়া হবে ২৫ এপ্রিলের মধ্যে। এদিকে বিজিএমইএ ভবনটি সিলগালা করে নিজ দায়িত্বে নিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

সচিবালয়ে বুধবার নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। এসময় তিনি জানান হাতিরঝিলের বিজিএমইএ ভবন ভাঙতে দরপত্র আহ্বান করা হয়েছে। আগামী ২৪ এপ্রিলের মধ্যে দরপত্র জমা আর ২৫ এপ্রিল বাছাই হবে ঠিকাদার। আর উপযুক্ত দেশীয় প্রতিষ্ঠান না পেলে বিদেশি প্রতিষ্ঠানকেই ভবনটি ভাঙার দায়িত্ব দেয়া হতে পারে বলেও জানান মন্ত্রী।

এরইমধ্যে বিজিএমইএ ভবনের গ্যাস, বিদ্যুৎ, পানি, টেলিফোনসহ সব সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি ভবনটি ভাঙ্গার সময় আশপাশে কোনো দুর্ঘটনা ঘটে সেজন্য প্রয়োজনীয় প্রস্তুতিও নেয়া হচ্ছে বলে জানান তিনি। নিয়ম না মেনে ১৫ তলা বিজিএমইএ ভবনটির নির্মাণ কাজ শেষ হয় ২০০৬ সালে। পরে এই ভবনকে হাতিরঝিলের প্রকল্পের ‘ক্যান্সার’ আখ্যায়িত করে ২০১১ সালে এক রায়ে ভেঙে ফেলার নির্দেশ দেয় হাইকোর্ট। পরে আপিল বিভাগ এ রায় বহাল রাখে।

শেয়ার করুন।

উত্তর দিন