আগামী নির্বাচনে ভোট কারচুপি ও অর্থ লুটপাট করতে সরকার ইভিএম ব্যবহার করতে চায়

0

ইভিএমকে ভোট জালিয়াতির যন্ত্র উল্লেখ করে– আগামী নির্বাচনে ভোট কারচুপি ও অর্থ লুটপাট করতে সরকার ইভিএম ব্যবহার করতে চায়। এমন মন্তব্য করেছেন, বিএনপি নেতা রুহুল কবীর রিজভী আহমেদ। তার অভিযোগ, বিএনপি নেতাকর্মীদের কারাগারে রেখে ইভিএম ব্যবহার করে আবারো ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ। দলটির আরেক নেতা- ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আইনী প্রক্রিয়ায় মুক্তি মিলবে না খালেদা জিয়ার। তাই নেতাকর্মীদের কঠোর আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বানও তার।

আগামী জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্তে বিভিন্ন মহলে সমালোচনার মুখে– কিছুটা পিছু হটে সরকার ও নির্বাচন কমিশন। কিন্তু মঙ্গলবার একনেকে ইভিএম যন্ত্র কেনার প্রকল্প অনুমোদন দেয়ায় ক্ষুদ্ধ বিএনপি। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির নেতা রুহুল কবীর রিজভী বলেন, সরকারের ভোট কারচুপির চেষ্টা ব্যর্থ করে দেবে জনগন। খালেদা জিয়াকে সুচিকিৎসা না দেয়া ও সারাদেশে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনার নিন্দাও জানান তিনি।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন ব্যারিস্টার মওদুদ আহমদ। এসময় তিনি, বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের সমালোচনা করেন। জানান, আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি হবে না। আবারো ক্ষমতায় আসতে সরকারের নীল-নকশা ভেস্তে দিতে নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান বিএনপি নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন