আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণেই, আদালতে বিচারকের সামনে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে

0

আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণেই, আদালতে বিচারকের সামনে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এমন মন্তব্য করেছেন বিএনপি নেতারা। তাদের অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনী মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে পুলিশ জনগণের প্রতিপক্ষে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি নেতারা। রাজধানীতে আলাদা আলোচনায় এসব কথা বলেন তারা।

সোমবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ ফাতেমা ফেরদৌসের আদালতে একটি মামলার শুনানি চলাকালে তার সামনেই এক আসামী হত্যা করে আরেক আসামীকে। এ ঘটনার প্রতিক্রিয়া জানাতেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী অভিযোগ করেন, সরকারের কোন জবাবদিহীতা না থাকায় বিচারকের সামনেই ঘটছে হত্যাকান্ড। বিএনপির বিভাগীয় সমাবেশ বানচাল করতেই সরকারী দল বিভিন্ন মন্তব্য করছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে, জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় অংশ নিয়ে একই ইস্যুতে কথা বলেন, আরেক নেতা সেলিমা রহমান। একই আলোচনায় অংশ নিয়ে বিএনপির উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক অভিযোগ করেন, দেশে প্রতিনিয়তই চলছে খুন-গুম। রাজপথেই এসবের জবাব দেয়া হবে বলেও হুশিয়ারি দেন তিনি। খালেদা জিয়াসহ সারাদেশে নেতাকর্মীদের মুক্তি ও সরকারের সব কর্মকান্ডের জবাব দিতে বিএনপি শিগগির রাজপথে নামবে বলেও জানান বিএনপি নেতারা।

শেয়ার করুন।

উত্তর দিন