হাই ড্রাইভিংয়ের রোমাঞ্চের স্বাদ নিতে বিশ্বের সেরা দুই সাঁতারু হাজির হন ভারতের রাজস্থানে

0

হাই ড্রাইভিংয়ের রোমাঞ্চের স্বাদ নিতে বিশ্বের সেরা দুই সাঁতারু হাজির হন ভারতের রাজস্থানে। ওয়ার্ল্ড হাই ডাইভিং’-এ স্বর্ণজয়ী অস্ট্রেলিয়ার রিহানা ইফল্যান্ড এবং কলম্বিয়ার ক্লিফ-ডাইভিং কিংবদন্তি অরল্যান্ডো ডিউক জোধপুরের ঐতিহাসিক টুরজি স্টেপ ওয়ালের ২০ মিটার উপর থেকে লাফ দিয়ে নেন এক রোমাঞ্চের স্বাদ।

হাই ডাইভিং উপভোগ্য হলেও যারা এতে অংশ নেন, তাদের সাহসের তারিফ করতেই হয়। শুধু অলিম্পিকে সোনা জয় করার জন্যেই যে সবাই হাই ড্রাইভ করেন, বিষয়টি তা নয়। এমন অনেক সাহসী আর এডভেঞ্চার প্রিয় মানুষ আছেন, যারা বিশ্বের দুর্গম আর বিপদ সঙ্কুল জায়গাতেও আনন্দ খুঁজে পান।

বিশ্ব সাঁতার প্রতিযোগিতায় সেরা হওয়া দুই নর-নারী ডাইভিং’-এর রোমাঞ্চকর স্বাদ নিতে হাজির হন ভারতের যোধপুরে। অস্ট্রেলিয়ার রিহানা ইফল্যান্ড এবং কলম্বিয়ার অরল্যান্ডো ডিউক রাজস্থানের হাই ড্রাইভিংয়ের জন্য প্রাসাদের যে স্নানের ঘরকে বেছে নিয়েছিলেন, তা রীতিমতো দম আটকে দেয়ার মতো।

ঐতিহাসিক টুরজি স্টেপ ওয়ালের ২০ মিটার উপর থেকে লাফ দিয়ে দুই সেরা প্রতিযোগীই শিহরিত হন। ১৭৪০ সালে স্থাপনাটি নির্মাণ করা হয় পানির উৎস হিসেবে ব্যবহারের জন্যে। সরকারিভাবে এখন এটিকে পর্যটকদের ব্যবহারের জন্য খুলে দেয়া হয়েছে। এখানে সাহসীরা হাই ড্রাইভিংয়ে আর ভীতুরা সিড়ি বেয়ে নেমে শীতল জলে ডুব দেন।

শেয়ার করুন।

উত্তর দিন