সড়ক আইন বাস্তবায়নে কোন চাপের কাছে নতি স্বীকার করা যাবে না

0

সড়ক আইন বাস্তবায়নে কোন চাপের কাছে নতি স্বীকার করা যাবে না বলে জানিয়েছেন নিরাপদ সড়ক চাই – নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। দীর্ঘদিনের দাবিতে সময়োপযোগী সড়ক পরিবহন আইন বাস্তবায়নে হোচট খাওয়ায় দুঃখ প্রকাশ করেন তিনি। আর, অবকাঠামো উন্নয়ন ছাড়া নতুন সড়ক আইন বাস্তবায়ন চ্যালেঞ্জের মুখোমুখি হবে বলে দাবি করেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। জাতীয় প্রেসক্লাবে আলাদা অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

নিরাপদ সড়ক চাই-নিসচা এর ২৬ বছর পূর্তি উপলক্ষে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের নানা দিক তুলে ধরেন।

সকড় আইন বাস্তবায়নে সরকারকে কঠোর হওয়ার দাবি জানান তিনি। যারা সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করবে-তাদেরকে আইনের আওতায় নেয়ার দাবি জানান ইলিয়াস কাঞ্চন।

জাতীয় প্রেসক্লাবে আলাদা অনুষ্ঠানে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের নানা চ্যালেঞ্জ তুলে ধরে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। নতুন আইন বাস্তবায়নের ৯ দফা সুপারিশ তুলেন সংগঠনের মহাসচিব।

সড়ক ও মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করা না গেলে, নতুন সড়ক পরিবহন আইনের সত্যিকারের সুফল মিলবে না বলেও জানান মোজাম্মেল হক চৌধুরী।

শেয়ার করুন।

উত্তর দিন