সিনেমার পর্দা কাঁপানো ও শিক্ষাজীবনে দূর্দান্ত দক্ষিণ ভারতের নায়িকারা

0

দেশ-বিদেশে সফল তারকাদের মধ্যে শিক্ষাজীবনে ড্রপ-আউটদের তালিকাও কম নয়। তবে দক্ষিণ ভারতের এমন কয়েকজন বিপুল জনপ্রিয় অভিনেত্রী রয়েছেন, যারা ক্যারিয়ারের শুরু থেকে সিনেমার পর্দা যেমন কাঁপিয়ে যাচ্ছেন, তেমনি শিক্ষাজীবনেও ছিলেন দূর্দান্ত। অভিনয় জীবন সফর শুরুর আগে পড়ালেখাটাও চালিয়েছেন শক্ত হাতে। ক্লাসে তারা ছিলেন গুড গার্ল।

আনুশকা শেঠি। সর্বশেষ ‘বাহুবলী ১এবং ২’ সিনেমার মাধ্যমে দেশ-বিদেশের দর্শকদের তাক লাগিয়েছিলেন আরেকবার। দক্ষিণ ভারতীয় এই নায়িকা শুধু রূপেই নন, অভিনয়েও একেবারে শক্তিমান।আনুশকা শেঠি স্নাতক সম্পন্ন করেছেন কম্পিউটার অ্যাপ্লিকেশনসের ওপর। ব্যাঙ্গালুরুর মাউন্ট কারমেল কলেজ থেকে স্নাতক পাস করেন তিনি।এমনকি তিনি ইয়োগা ইনস্ট্রাকটর হিসেবেও কাজ করেছেন।

নয়নতারা। নায়কনির্ভর ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি হলেও দক্ষিণ ভারতে নায়িকানির্ভর ছবিগুলোর অন্যতম প্রিয়মুখ নয়নতারা। পরিচালকেরা এক নয়নতারার ওপরই ভরসা করেন ছবির বক্সঅফিস সফলতার জন্য। নয়নতারা কেরালার থিরুভালার মারথোমা কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক।

কাজল আগারওয়াল। দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রিতে কাজল আগারওয়াল পরিচিত স্বনামে। বলিউডেও তিনি অভিনয় করেছেন। কাজল আগারওয়াল গণমাধ্যমের ওপর স্নাতক শেষ করেছেন মুম্বাইয়ের কেসি কলেজ থেকে। তাঁর বিশেষ বিষয় ছিল মার্কেটিং অ্যান্ড অ্যাডভার্টাইজিং।

সামান্থা আক্কিনেনি।মিষ্টি হাসি দিয়ে আগেই মাত করে ফেলেছেন দর্শকের হৃদয়। আক্কিনেনি পরিবারের বউ হয়ে দক্ষিণি ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা আরও পাকা করে নিয়েছেন। সুন্দরী নায়িকা হিসেবে তাঁর জুড়ি মেলা ভার। সামান্থাও পড়ালেখায় এতটুকু ছাড় দেননি। বাণিজ্যে স্নাতক সম্পন্ন করেছেন। চেন্নাইয়ের স্টেলা ম্যারিস কলেজ ছিল তাঁর পাঠশালা।

শ্রুতি হাসান।বাবা দক্ষিণ ভারতীয় সিনেমার বড় তারকা। মা সারিকাও নাম করা অভিনেত্রী। তবে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে শ্রুতি নিজের জায়গা করেছেন নিজস্ব মেধা দিয়েই। শুধু অভিনয় নয়, গায়কিতেও অনন্য শ্রুতি।পড়ালেখা করেছেন সংগীতের ওপরই। তামিল, তেলেগু ছাড়াও বলিউডেও অভিনয় করছেন তিনি। শ্রুতি হাসান মনোবিজ্ঞানে পড়ালেখা করেছেন। তারপরই পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। ক্যালিফোর্নিয়ার মিউজিশিয়ানস ইনস্টিটিউটে সংগীতে পড়ালেখা করেন।

শেয়ার করুন।

উত্তর দিন