সারাদেশে ২১ হাজারের বেশি মানুষ হোম কোয়ারেন্টাইনে

0

গেল ২৪ ঘন্টায় ময়মনসিংহ, গাজীপুর, দিনাজপুর খুলনা গোপালগঞ্জসহ সারাদেশে ২১ হাজারের বেশি মানুষকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আইসোলেশনে রাখা হয়েছে ৭৩ জন। করোনা সংক্রমণের আশঙ্কায় বেশ কয়কটি জায়গা লকডাউন করা হয়েছে। জেলা ও বিভাগীয় শহরগুলোতে চিকিৎসায় নেয়া হয়েছে প্রয়োজনীয় প্রস্তুতি।

খুলনায় গেল ২৪ ঘণ্টায় বিদেশফেরত ১ হাজার ৮৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ১ হাজার ১৯২ জনকে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে। করোনা আক্রান্ত সন্দেহে ১০ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়েছে। আর আইসোলেশনে থেকে ছাড়পত্র পেয়েছেন ৮ জন।

কুমিল্লা জেলায় ৬শ’ ৫৪জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। গত ২৪ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে গেছেন ৩জন।১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পর ছাড় পেয়েছে ১শ’ ৪২জন।

গেল ২৪ ঘন্টায় দিনাজপুরে আরো ২২৩ জনকে হোম কোয়ারাইনটিনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে জেলার মোট হোম কোয়ারাইনটিনে রয়েছে ৪৯১ জন। এর মধ্যে হোম কোয়ারাইনটিন থেকে ছাড়পত্র পেয়েছে ২৯৮ জন।

গাজীপুরের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ৭ প্রবাসীসহ ৭৮২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বিদেশ ফেরত ২৫৪ জনসহ ২ হাজার ৩শ’ ৩৩ জন এখনো হোম কোয়ারেন্টিনে রয়েছেন ।

গোপালগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইন নেয়া হয়েছে ২ জন প্রাবাসীকে। এদিকে জেলায় কর্মরত চিকিৎসক ও সাংবাদিকদের মাঝে পিপিই, হ্যান্ডগ্লাভস দেয়া হয়েছে।

গেলো ২৪ ঘন্টায় ময়মনসিংহে নতুন করে বিদেশ ফেরত আরো ৫১ জনসহ মোট ১ হাজার ৩৮৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। হোম কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র পেয়েছে ১ হাজার১৫১ জন।

জামালপুরে করোনাভাইরাস মোকাবিলায় এখন পর্যন্ত জেলার ৭ উপজেলায় বিদেশ ফেরত ৬শ’ ৪৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।এছাড়া মেয়াদ শেষ হওয়ায় ৫৬৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। বতর্মানে হোম করোয়ারেন্টাইনে আছে ৮০ জন।

মানিকগঞ্জে এ পর্যন্ত ১১৫৭ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১৪ দিন অববাহিত হওয়ায় ৯৯৩ জন প্রবাসীদেরকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এছাড়াও, চুয়াডাঙ্গায় হোম কোয়ারান্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৯৮ জন। বর্তমানে হোম কোয়ারান্টাইনে রয়েছে ১১৫ জন ব্যক্তি। সকালে জেলা প্রশাসক এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

শেয়ার করুন।

উত্তর দিন