শুক্রবার, জুলাই ১

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় সমাবেশ ও মানববন্ধন হয়েছে। সমাবেশে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন বক্তারা।

বরিশালে সকালে নগরীর টাউন হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে দেশব্যাপী সহিংসতা রোধে সরকারকে কঠোর হওয়ার আহবান জানান। ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সমন্বয় পরিষদের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন।

দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ফেনীতে শান্তি ও সম্প্রীতি সমাবেশ করেছে জেলা আওয়ামীলীগ।সকালে ফেনী পৌর মিলনায়তন মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে আসে।

ধর্মীয় শান্তি বিনষ্টকারীদের শাস্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন হয়েছে। সকালে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করে সরকারি আইনজীবীরা। এসময় বক্তারা দোষীদের শাস্তির দাবি জানান।

নেত্রকোনায় দুপুরে শহরের ছোটবাজারস্থ জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। আলোচনা সভায় বক্তারা সম্প্রীতি বিনষ্টকারীদের শাস্তির দাবী জানান।

প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে সাভারে। দুপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন মঞ্জরুল আলম রাজীব। বক্তারা বলেন, আগামীতে এ ধরনের ঘৃন্য কর্মকান্ড দলীয় নেতা-কর্মীরা প্রতিহত করবে।

একই দাবিতে নওগাঁয় মানববন্ধন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। এদিকে, সকালে দিনাজপুর প্রেসক্লাবে মানববন্ধনে অংশ নেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, প্রেসক্লাবের সাবেক সভাপতি, বর্তমান সাধারণ সম্পাদক। এ সময় বক্তারা সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।বক্তারা বলেন, একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। দুপুরে একই দাবিতে জেলা যুবলীগ শহরে বিক্ষোভ মিছিল বের করে।

এছাড়াও নাটোর, নোয়াখালী, কুড়িগ্রাম, কুমিল্লা, গোপালগঞ্জ ও যশোরে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

Share.

Leave A Reply