শেষ মুহূর্তে জমে উঠেছে মার্কেট, ফুটপাত ও শপিংমলগুলো

0

শেষ মুহূর্তে জমে উঠেছে দেশের বিভিন্ন জেলার মার্কেট, ফুটপাত ও শপিংমলগুলো। ঈদ উপলক্ষে নতুন পোশাকের সমারোহ সাজিয়ে বসেছেন দোকানীরা। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত এসব মার্কেট ও বিপনী বিতানে এখন ক্রেতাদের উপচে পড়া ভীড়। নিজের ও প্রিয়জনের পছন্দের পোশাক কিনতে তারা ছুটছেন বিভিন্ন দোকানে। কেনাকাটার ব্যস্ততা আর আনন্দমুখর পরিবেশে বইছে ঈদের আমেজ। প্রতিনিধিদের পাঠানো তথ্য ও ছবি নিয়ে ডেস্ক রিপোর্ট।

দেশীয় কাপড়ের অন্যতম পাইকারী বাজার নরসিংদীর বাবুরহাট। শাড়ী, লুঙ্গি, থ্রি-পিস, শার্ট পিস, প্যান্ট পিস, পাঞ্জাবির কাপড়, থান কাপড়সহ দেশীয় তৈরি প্রায় সব ধরনের কাপড় মেলে এই বাজারে। ঈদ উপলক্ষ্যে সুলভ দামে কাপড় বিক্রি ও ক্রয় করে সন্তুষ্ট ক্রেতা-বিক্রেতারা।

তবে বাজার কমিটির পক্ষ থেকে বাড়তি নিরাপত্তার পাশাপাশি প্রতারণা রোধে সব ধরনের ব্যবস্থার কথা জানালেন এই ব্যবসায়ী নেতা।

ভৈরবের বিভিন্ন মার্কেটে বিভিন্ন রংয়ের শাড়ি, লুঙি, পাঞ্জাবি, থ্রি-পিছ, লেহেঙ্গা, শার্ট, গেঞ্জিসহ শিশু পোশাকের বিপুল সমাহার প্রতিটি দোকানে।হরেক রকমের বাহারি পণ্যের সমাগম হলেও দাম অনেক বেশী অভিযোগ ক্রেতাদের।

দাম একটু বেশী হলেও, বিক্রি মন্দ হচ্ছে না বললেন বিক্রেতারা।

দিনাজপুরের কাপড়ের দোকান কর্মচারীদের নিয়ে গঠিত বউ বাজারে শুধু মহিলা ক্রেতা আসে বলেই এমন নামকরণ করা হয়েছে।শুধু ছুটির দিন শুক্রবারেই খুব সকালে শহরের মালদাহ পট্টির ফুটপাতে বসে এ বাজার। ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে দোকানীরা।

কুষ্টিয়া শহরে অভিজাত প্রায় ১০টি শপিং মলে দেশী পণ্যের পাশাপাশি ভারত, থাইল্যান্ড আর চীন থেকে আমদানিকৃত পোশাকই বেশি।তবে ভালো পণ্যের সমাগম নেই বলে অভিযোগ ক্রেতাদের।

জেলা শহরের কুড়িগ্রাম সুপার মার্কেট, সাগর সুপার মার্কেট ও জেলা পরিষদ মার্কেটসহ সব বিপনী বিতানে বাহারী রঙ ও বৈচিত্রময় দেশী-বিদেশী ডিজাইনের পোশাক শোভা পেলেও দাম বেশী হওয়ায় তা ক্রেতাদের নাগালের বাইরে থেকে যাচ্ছে।

ঈদ উপলক্ষে পিরোজপুরের মার্কেটগুলোতে মেয়েদের বাহারি লন,গাউন ও ফ্লোরটাচ এবং ছেলেদের পাঞ্জাবি,শার্টের চাহিদার পাশাপাশি বাহারি শাড়ির চাহিদা কথা জানালেন দোকানিরা।

শেষ মুহূর্তের বেচা কেনায় আনন্দের আমেজ দেখা গেছে বিক্রেতাদের মধ্যে।

শেয়ার করুন।

উত্তর দিন