মুজিব বর্ষেই সব ঘরে আলো জ্বলবে আশা প্রকাশ : প্রধানমন্ত্রী

0

মুজিব বর্ষেই সব ঘরে আলো জ্বলবে এমন আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নের মাধ্যমে দেশ থেকে দূর হবে সকল প্রকার দুর্নীতি। তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় তা আজ প্রমানিত সত্য। গনভবনে হাইটেক পার্ক এবং কয়েকটি জেলা-উপজেলায় বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করে এ সব কথা বলেন শেখ হাসিনা।

প্রযুক্তিখাতে ১০ লাখ কর্মসংস্থানের লক্ষে সারাদেশে গড়ে উঠেছে ২৮টি হাইটেক পার্ক। এরই মধ্যে কাযর্ক্রম শুরু করেছে ৪টির। যেখানে বিনিয়োগ হয়েছে ৩৮.১ মিলিয়ন ইউএস ডলার। দেশী বিদেশী বিনিয়োগ আকর্ষন এবং প্রযুক্তি ভিত্তিক ব্যাপক কর্মসংস্থান বৃদ্ধির লক্ষে কাজ করছে সরকার।

সকালে গণভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, রাজশাহীতে নির্মিত শেখ কামাল আইটি ইনকিউবেটর এন্ড ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পিছিয়ে থাকবে না। প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের ধারাবাহিকতায় দেশ এগিয়ে যাচ্ছে, যার সুফল পাচ্ছে দেশের মানুষ। পরে গোপালগঞ্জ,রাজশাহী,সুনামগঞ্জ সহ ৭টি জেলা ও ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এবং ফেনী ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী । তিনি বলেন, বর্তমানে বিদ্যুৎ সুবিধা পাচ্ছেন দেশের ৯৬ শতাংশ মানুষ। শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে সব ঘর থেকে দূর হবে অন্ধকার। পরে ভিডিও কনফারেন্সে সুবিধাভোগী উপজেলাগুলোতে কথা বলেন শেখ হাসিনা। এরপর দেশের ৬৪ জেলায় ১৭দিনব্যাপী জাতীয় নাট্য উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বক্তব্যে তিনি বলেন, শুধু লেখাপড়া নয় খেলাধুলা এবং সংস্কৃতি চর্চায় শিশুদের মেধা মননকে বিকশিত করে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে ।

শেয়ার করুন।

উত্তর দিন