ভিন্নমত পোষণকারীদের নিশ্চিহ্ন ও নিস্তব্ধ করা হচ্ছে

0

ভিন্নমত পোষণকারীদের নিশ্চিহ্ন ও নিস্তব্ধ করা হচ্ছে দাবি করে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই অবস্থা উত্তরণে সবাইকে ঘুরে দাঁড়াতে হবে। আর তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপেদষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, দেশে সঠিক রাজনীতির চর্চা নেই বলে জনগণ নানাভাবে নির্যাতিত হচ্ছে। জাতীয় প্রেসক্লাবে এক স্মরণসভায় তারা এসব কথা বলেন।

সদ্য প্রয়াত বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী, নিরাপত্তা বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ড. তালুকদার মনিরুজ্জামানের স্মরণ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে তার কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন সুশীল সমাজের বিশিষ্ট ব্যক্তিরা। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিষ্টার মইনুল ইসলাম বলেন, দেশে আইনের শাসন নেই। ঢাকা সিটি নির্বাচন নিয়েও সমালোচন করেন তিনি।

রাষ্ট্র একটা ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, দেশে ভিন্ন মত প্রকাশ করলে তাকে নিস্তদ্ধ করা হচ্ছে। জনগণের অধিকার হরনের মাধ্যমে সুকৌশলে সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করছে অভিযোগ করে. মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় দেশের জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক ফোরামের অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মইন খান বলেন, ইভিএমের যন্ত্রাংশ কেনার নামে কমিশন অর্থঅপচয়ের হিসেব জনগণকে দিতে হবে। ইভিএমের পরিবর্তে সিটি নির্বাচন ব্যালটে অনুষ্ঠানের দাবি জানান ড. মঈন খান।

শেয়ার করুন।

উত্তর দিন