সরকার ৫ হাজার কোটি টাকার যে বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে, এটি অনুদান নয়

0

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, রপ্তানি খাতের কর্মীদের মজুরী ও বেতন পরিশোধের জন্য সরকার ৫ হাজার কোটি টাকার যে বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে, এটি অনুদান নয়। উদ্যেক্তাদের ২ শতাংশ সুদে ঋণ হিসেবে এই প্রণোদনা নিতে হবে। তিনি বলেন, গার্মেন্ট বন্ধে সরকারের কোন নির্দেশনা নেই। স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালানো যাবে। দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা পরিস্থিতি নিয়ে জরুরী বৈঠক শেষে িএসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, করোনা মোকাবিলায় যতদিন প্রয়োজন ততদিন সেনাবাহিনী মাঠে থাকবে।

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় বাংলাদেশের করণীয় নির্ধারণে সেনাবাহিনী প্রধানের সঙ্গে বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে এক জরুরী বৈঠকে বসেন শীর্ষস্থানীয়রা। এতে অংশ নেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, মন্ত্রিপরিষদ সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, এফবিসিসিআই ও বিজিএমইএ সভাপতিসহ ব্যবসায়ী নেতারা । বাণিজ্যমন্ত্রী বলেন, গার্মেন্ট বন্ধের বিষয়ে সরকারের কোন নির্দেশনা নেই। কাজ আছে এমন কারখানা চালানো যাবে, তবে অবশ্যই তা স্বাস্থ্যবিধি মেনে।

রফতানিখাতের শ্রমিকদের জন্য ৫ হাজার কোটি টাকার ঘোষণা-কোনো অনুদান নয় বলেও জানান, টিপু মুনশি। অনুষ্ঠানে, করোনা মোকাবিলায় সেনাবাহিনীর পক্ষ থেকে যা যা করা প্রয়োজন, তাই করা হবে বলে জানান, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম।

শেয়ার করুন।

উত্তর দিন