বিভিন্ন দাবিতে ৪ জেলায় মানবন্ধন অনুষ্ঠিত

0

বিভিন্ন দাবিতে সিরাজগঞ্জ, ময়মনসিংহ, কক্সবাজার ও সাতক্ষীরায় মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার প্রতিবাদ ও প্রকৃত দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা ও তার সন্তানরা। সকালে সিরাজগঞ্জে কাজিপুর উপজেলার সীমান্তবাজারে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এ কমসূচি পালন করে। এসময় বক্তরা দোষীদের বিচার নিশ্চিতের দাবিও জানান।

সরকারী বিল লিজ নিয়ে মাছ চাষ ও মাছ চুরিতে স্থানীয়দের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়নের নালীখালীবাসী। সকালে এলাকার নারী-পুরুষ ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করে।

কক্সবাজার সদরের ঈদগাঁওতে চারটি দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। বিকেলে নতুন অফিস বাজারের রিফাত সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তাদের দাবি ছিলো, মসজিদের কয়েক কোটি টাকা মূল্যের জমি পুণরুদ্ধার, নৌ চলাচলের নদী দখলমুক্ত করা, ভরা খালের ১৫ কানি জমির খাজনা আদায়।

চীনে কাঁকড়া রপ্তানীর প্রশাসনিক জটিলতা দ্রুত নিরসনের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে সাতক্ষীরার কাঁকড়া ব্যবসায়ী ও খামারীরা। সাতক্ষীরার কাঁকড়া ব্যবসায়ী সমিতির আয়োজনে বেলা ১১ টায় দেবহাটা উপজেলার সখিপুর এলাকায় সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কে ঘন্টাব্যাপী উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় বক্তরা বলেন, কাকড়া রপ্তানির ক্ষেত্রে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

শেয়ার করুন।

উত্তর দিন