পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় এখন থমথমে ভোলার বোরহানউদ্দিন

0

পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় এখন থমথমে ভোলার বোরহানউদ্দিন। হতাহতের ঘটনায় অজ্ঞাত পরিচয় দেখিয়ে পাঁচ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

সতর্ক অবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। বিজিবিসহ পাশাপাশের জেলা থেকে বাড়তি সদস্য মোতায়েন করাসহ পুরো এলাকাজুড়ে নিরপত্তা বলায় গড়ে তোলা হয়েছে। এরইমধ্যে অনুমতি ছাড়া কোনো ধরনের সভা সমাবেশ বা মিছিল করা
থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন। সংঘর্ষ এড়াতে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে বোরহানউদ্দিন উপজেলাসহ আশপাশের এলাকায়। এদিকে, ভোলা সরকারি স্কুল মাঠে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ডাকা প্রতিবাদ সমাবেশ স্থগিত করা হয়েছে। প্রশাসনের অনুমতি না পাওয়ায় সমাবেশ স্থগিত করার কথা জানিয়েছেন সংগঠনের নেতা তাজউদ্দিন। দুপুরে ভোলা প্রসক্লারে এক সংবাদ সম্মেলনে তারা সংবাদ সম্মেলন করেছেন। সেখানে বোরহানউদ্দিনে হতাহতের ঘটনায় দায়ি ভোলার পুলিশ সুপার, অফিসার ইনচার্জসহ সংশ্লিষ্টদের প্রত্যাহার এবং ঘটনায় দায়িদের দৃষ্টান্তমূলক শাস্ত এবং ক্ষতিপূরণসহ ৬ দফা দাবির তুলে ধরা হয়েছে। এইসঙ্গে দাবি আদায়ে ৭২ ঘণ্টা সময় বেধে দিয়েছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। এই আল্টিমেটামকে ঘিরে আবারও সহিংসতার আশংকা দেখা দিয়েছে। সেইসঙ্গে এখনও কাটেনি সেখানকার থমথমে পরিস্থিতি।

শেয়ার করুন।

উত্তর দিন