দেশে গত ২৪ ঘণ্টায় ২০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা

0

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা ভাইরাস। এর মধ্যে ১৬ জনই পুরুষ, বাকী চারজন নারী। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এ নিয়ে দেশে ৪৫২ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭৩ জন। দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা: নাসিমা সুলতানা জানান, ২৪ ঘন্টার ব্যবধানে দেশে আরও ২০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। পাশাপাশি আক্রান্তের সংখ্যাও আগের দিনের চেয়ে বেড়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯ হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা সম্পন্ন হয়েছে ১০ হাজার ৮৩৪টি নমুনার।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ২৯৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় এ পর্যন্ত সারাদেশে ৩২ হাজার রোগীর মধ্যে সুস্থ হয়েছেন সাড়ে ৬ হাজারের মতো। এছাড়া করোনা রোগীর চিকিৎসায় প্লাজমা সংগ্রহের কাজও নতুন করে শুরু হয়েছে বলে জানান ডা: নাসিমা সুলতানা।

শেয়ার করুন।

উত্তর দিন