দেশব্যাপী অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত

0

করোনার প্রার্দুভাবে দেশব্যাপী কর্মহীন, দুস্থ -অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বিভিন্ন সংগঠন, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন।

নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর পক্ষ থেকে নোয়াখালী পৌর এলাকার চার হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এর মধ্যে দুই হাজার মানুষকে খাদ্য সামগ্রীর পাশাপাশি নগদ ৫০০ টাকা করে সহায়তা দেয়া হয়।

করোনা মোকাবিলায় ঢাকা ও চাঁদপুরে ৫২ হাজার পরিবারকে ত্রাণসামগ্রী দিয়েছেন দেশের সেরা করদাতা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হাজী মোহাম্মদ কাউছ মিয়া। রোজার শুরু থেকে টানা বিশ দিনে তিনি নিজস্ব তহবিল এবং যাকাত ফান্ড থেকে চাঁদপুরের পৌর এলাকাসহ, রাজরাজেশ্বর, তরপুরচন্ডি, কল্যাণপুর, লক্ষ্মীপুর ইউনিয়ন ও হাইমচরে ২২ হাজার পরিবারের মাঝে ২শ’ ৮০ মেট্রিক টন চাল খাদ্য সহায়তা হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা হয়। এছাড়াও ঢাকার বিভিন্ন এলাকায় কারোনায় কর্মহীন ৩০ হাজার পরিবারকে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী বিতরণ করেন তার ছেলেরা।

নেত্রকোনায় যুবলীগের উদ্যোগে অস্বচ্ছল তিন শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক সাব্বির খান প্রিন্স।

ময়মনসিংহে মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহম্মেদ অনী’র উদ্যোগে পাঁচ শতাধিক দুঃস্থ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়াসহ ঔষধ ও ইফতার বিতরণ করা হয়েছে।

জামালপুরে করোনা ভাইরাসের ফলে ২শ’ পরিবারের মাঝে বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন ও জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি সজীব খান।

মানিকগঞ্জের সাটুরিয়ায় উত্তর সাভার গ্রামের শরিফন বেগম নামের এক বিধবাকে একটি চৌচালা ঘর উপহার দিয়েছে রাবেয়া ফাউন্ডেশন। এসময় ইপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারমান মো. আবুল বাশার মাষ্টার।

করোনায় কর্মহীন অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ তুলে দিয়েছেন সাভার পৌর মেয়র হাজী আবদুল গনি। এসময় উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জে কর্মহীন ও দুস্থ মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছে ‘সুখ পাখি সিরাজগঞ্জ’ নামের একটি সংগঠন।

শেয়ার করুন।

উত্তর দিন