দিনাজপুরে ৩০ বাড়ি লকডাউন, সারাদেশে ২০ হাজারের বেশি মানুষ কোয়ারেন্টাইনে

0

দিনাজপুরে করোনা উপসর্গে যুবকের মৃত্যুর পর আশপাশের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া সারাদেশে বিদেশ ফেরত ২০ হাজারের বেশি মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আইসোলেশনেও নেয়া হয়েছে বেশ কয়েকজন । এদিকে করোনা ভাইরাস মোকাবিলায় চট্টগ্রামের আগ্রাবাদ ও বন্দর এলাকার চারটি স্কুল ও কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষণা করেছে প্রশাসন ।

শ্বাসকষ্টে যুবকের মৃত্যুর পর দিনাজপুরের বিরামপুর উপজেলার ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে। ১শ’জনেরও বেশি মানুষকে ঘরবন্দী করা হয়েছে। চিরিরবন্দর উপজেলায় বেশ কয়েকজনসহ জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৯০ জন।

চট্টগ্রামের আগ্রাবাদ ও বন্দর এলাকার চারটি স্কুল ও কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষণা করেছেন স্থানীয় সাংসদ এম.এ লতিফ।

খুলনায় গেল ২৪ ঘণ্টায় বিদেশফেরত ১ হাজার ৮১৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ৯৯৫ জনকে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে।

গোপালগঞ্জে নতুন করে ১২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৪৯৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো।

জামালপুরে ৭ উপজেলায় বিদেশ ফেরত ৬৪৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।এছাড়া মেয়াদ শেষ হওয়ায় ৫৬৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। বতর্মানে হোম করোয়ারেন্টাইনে আছে ৮০ জন।

ঝিনাইদহে ইতালী, চীনসহ বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীসহ পরিবারের ৪১২ জন সদস্য হোম কোয়ারান্টাইনে রয়েছেন।

কুড়িগ্রামে নতুন ৫ জনসহ ৭১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরইমধ্যে ২৬০ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে।

ময়মনসিংহে নতুন করে বিদেশ ফেরত আরো ৪৫ জনসহ মোট ১ হাজার ৩৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।হোম কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৭১ জন।

সিরাজগঞ্জে নতুন করে ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং ১১৫ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বিদেশ ফেরত ৮২ জন। কোয়ারেন্টাইনের ১৪দিন শেষ হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে ৩২ জনকে।

কুমিল্লায় বর্তমানে ৭’শ ৯৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে গেছেন মাত্র ১১জন। ১৪দিন হোম কোয়ারেন্টাইনের পর ছাড় পেয়েছে ২শ ৭৮ জন।

মুন্সীগঞ্জে গেলো ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে আছে ৫ জন। ৪৭৬ জন হোম কোয়ারেন্টাইনে সম্পন্ন করেছে।

নেত্রকোণায় আরো ৪৫০ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এ নিয়ে মোট ৬৫৮ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

সাতক্ষীরায় ২৪ ঘন্টায় বিদেশ ফেরত নতুন আরো ৯৯ জনসহ মোট ২ হাজার ৬৪২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।, ছাড়পত্র দেয়া হয়েছে ৩১০ জনকে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছে এক যুবক ।

শেয়ার করুন।

উত্তর দিন