তুরাগ তীরে কাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

0

গাজীপুরের টঙ্গীতে- তুরাগ তীরে কাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এই পর্বে অংশগ্রহণ করবেন জোবায়ের অনুসারীরা। ইজতেমায় অংশ নিতে মুসল্লীরা এরই মধ্যে ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। মুসল্লীদের জন্য ময়দানে পর্যাপ্ত পয়োঃনিস্কাশন ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। আর ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থায় ইজতেমায় নিয়োজিত থাকবেন আইন-শৃঙ্খলা বাহিনীর ১০ হাজার সদস্য।

টঙ্গীর তুরাগ নদীর তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমার এবারের প্রথম পর্ব শুরু হচ্ছে শুক্রবার। তিন দিনব্যাপী প্রথম পর্বে অংশ নিতে বাস, ট্রাক ও ট্রলার যোগে ইজতেমা ময়দানে আসছেন মাওলানা জোবায়েরপন্থি মুসল্লিরা। তাদের যাতায়াতের সুবিধার্থে তুরাগ নদীতে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে নির্মাণ করা হয়েছে ৭টি ভাসমান সেতু । ঈমান, আখলাক ও আল্লাহর সন্তুষ্টি আদায়ের লক্ষে ইজতেমায় অংশ নিচ্ছেন মুসুল্লীরা।

বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের জন্য ময়দানে পর্যাপ্ত পয়োনিস্কাশন ব্যাবস্থাসহ গড়ে প্রতিদিন সাড়ে তিন কোটি গ্যালন বিশুদ্ধ পানির ব্যাবস্থা রেখেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

বিশ্ব ইজতেমায় অংশ নেয়া মুসুল্লীদের সার্বিক নিরাপত্তায় থাকছে রেব পুলিশের প্রায় ১০ হাজার সদস্য।

১২ জানুয়ারী আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা। এরপর ৪ দিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারী থেকে ইজতেমায় ২য় পর্বে অংশ নেবেন মাওলানা সা’দ অনুসারীরা ।

শেয়ার করুন।

উত্তর দিন