ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৫টি ক্যান্টিনকে সাড়ে চার লাখ টাকা জরিমানা

0

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৫টি ক্যান্টিনকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই অভিযান পরিচালনা করে। অন্যদিকে, রাজধানীর মিরপুর-১ এর প্রিন্স সুইটস অ্যান্ড বেকারীকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এটি কোনো ময়লার স্তুপ নয়, চিকিৎসা খাতের ১৬ কোটি মানুষের শেষ ভরসাস্থল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্টিন। এভাবেই অপরিচ্ছন্ন পরিবেশে চলছে রান্না। আবার দুটি ক্যান্টিনের খাবারের মধ্যে পাওয়া গেলো তেলাপোকা। এসব খাবার পরিবেশন করা হচ্ছে ময়লার মধ্যেই। প্রশ্ন আসতে পারে কী খাওয়ানো হচ্ছে দেশের শীর্ষস্থানীয় এই চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের চিকিৎসক, নার্স, শিক্ষার্থী ও রোগীদের? ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের অভিযানে বেরিয়ে আসে এই অনিয়মের চিত্র। পরে ক্ষমা চান এসব প্রতিষ্ঠানের মালিক-কর্মচারীরা।

৫টি প্রতিষ্ঠানকে জরিমানার কথা জানিয়ে এই কার্যক্রম চলমান থাকবে বলেও জানান ভ্রাম্যমান আদালতের এই কর্মকর্তা। অনিয়ম করা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে হাসপাতালের পক্ষ থেকেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক।এরআগে, মিরপুর-১ এর প্রিন্স সুইটসে অভিযান চালায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। পাওয়া যায় মেয়াদোত্তীর্ণ নানা বেকারী পণ্য ও রং।আমদানীকারক বা বিএসটিআইয়ের সিলবিহীন অনেক পণ্যও পাওয়া যায় এই প্রতিষ্ঠানে।

শেয়ার করুন।

উত্তর দিন