ট্রাম্পের জনসমক্ষে দেয়া প্রথম বক্তব্য বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করেনি

0

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমক্ষে দেয়া প্রথম বক্তব্য বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করেনি। বাবার প্রতি রিপাবলিকান সমর্থন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্পের দুই ছেলে। মতবিরোধের জেরে পদ থেকে সরে দাঁড়িয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী। ২০২৪ সালে নির্বাচনে আবোর ট্রাম্প দাঁড়াবেন বলে জানালেন সাবেক পরামর্শক।

রিপাবলিকান প্রার্থী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনসমক্ষে দেয়া প্রথম বক্তব্য বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করেনি। ভুল তথ্য ছড়াচ্ছেন বলে তার বক্তব্য প্রচার থেকে বিরত ছিল এসব নেটওয়ার্ক। বৃহস্পতিবার ১৭ মিনিটের বক্তব্যে হিংসাত্মক ও ভিত্তিহীন অভিযোগের বন্যা বইয়ে দেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের ফল নিয়ে চলমান অনিশ্চয়তার মধ্যে বাবার প্রতি রিপাবলিকানরা দৃঢ় সমর্থন দেখাতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন ডোনাল্ড ট্রাম্পের দুই ছেলে। নির্বাচনের পর দিন টুইটে তারা রিপাবলিকানদের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগ করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার। নির্বাচনী ডামাডোলের মধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন ট্রাম্প প্রশাসনের গুরুত্বপূর্ণ এ কর্মকর্তা। তবে মার্কিন প্রতিরক্ষা বিভাগের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা এসপারকে পদত্যাগ না করতে অনুরোধ করেছেন। তারা বলছেন, নির্বাচনে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কম। বাইডেন জয়ী হলে এসপারের প্রতিরক্ষামন্ত্রী পদে থাকার সম্ভাবনা রয়েছে।

এবার হেরে গেলে ২০২৪ সালের নির্বাচনে আবারো প্রার্থী হিসেবে যোগ দেবেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী প্রেসিডেন্ট পদের জন্য দুইবারের বেশি নির্বাচনে লড়তে পারবেন একজন প্রার্থী। ট্রাম্পের সাবেক পরামর্শক ব্রায়ান লানজা বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, ট্রাম্প শক্তভাবে ফিরে আসতে পারেন।

শেয়ার করুন।

উত্তর দিন