টি-টুয়েন্টি সিরিজ খেলার পর পরিস্থিতি বুঝে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে

0

টি-টুয়েন্টি সিরিজ খেলার পর পরিস্থিতি বুঝে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আইসিসির সভা শেষে বুধবার দেশে ফিরে একথা জানান তিনি। আইসিসির পাশাপাশি বিসিবি ও পিসিবির সমঝোতায় এই সফর হচ্ছে বলেও জানিয়েছেন। এদিকে, পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার সিদ্ধান্তে বাংলাদেশের ক্রিকেটীয় কূটনীতির পরাজয় হয়নি বলেও জানান বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি স্পস্ট জানিয়েছিলেন পাকিস্তানে সফরে আপত্তি নেই। তবে লম্বা সময় ধরে দেশটিতে অবস্থান করবে না বাংলাদেশ। অর্থাৎ পাকিস্তানের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তাবে, বিসিবি আগ্রহ দেখায় তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে। ঝুলে থাকা সিরিজের বিষয়ে সিদ্ধান্ত নিতে দুবাইয়ে বৈঠকে বসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যেখানে উপস্থিত ছিলেন আইসিসি সভাপতি শশ্মাংক মনোহর ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি।

যেখানে শুধু টি-টুয়েন্টি খেলার প্রস্তাব ছিল; সেখানে দুই টেস্টের সঙ্গে যোগ হয়েছে আরো একটি ওয়ানডে ম্যাচ। সিদ্ধান্ত যাই হোক টি-টুয়েন্টি সিরিজ খেলার পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিরিজ খেলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিন দফার সিরিজ শুরু হবে টি-টুয়েন্টি দিয়ে। ২৪-২৭ জানুয়ারির মধ্যে তিনটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ-পাকিস্তান। পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় দফায় একটি টেস্ট খেলবে দু’দল। রাওয়ালপিন্ডিতে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭-১১ ফেব্রুয়ারি। দুবারের অভিজ্ঞা মূল্যায়ন করে এপ্রিলে তৃতীয় দফায় পাকিস্তান যাবে বাংলাদেশ। যোগ হওয়া একমাত্র ওয়ানডে হবে ৩ এপ্রিল। দ্বিতীয় টেস্ট ৫-৯ এপ্রিল।

শেয়ার করুন।

উত্তর দিন