টানা তৃতীয়বারের মতো রাজ্যে সরকার গঠন করতে চলেছে তৃণমূল

0

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির ২শ’ আসন দখলের পরিকল্পনা নস্যাৎ করে আবারও তৃণমূল কংগ্রেসকে জিতিয়ে আনলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দুই-তৃতীয়াংশেরও বেশি আসন নিয়ে টানা তৃতীয়বারের মতো রাজ্যে সরকার গঠন করতে চলেছে তৃণমূল। ২৯৪টির মধ্যে ২১৩ আসনে জয়লাভ করে ভূমিধ্বস বিজয় পেয়েছে মমতার তৃণমূল কংগ্রেস। গতবারের ৩টি আসনের জায়গায় এবার বিজেপি পেয়েছে ৭৭টি আসন। আগামী বুধবার নতুন সরকারের শপথ।

মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় বলেন, পশ্চিমবঙ্গ সরকারকে জনগণের প্রত্যাশা ও কোভিড-১৯ মহামারি থেকে বের হয়ে আসতে সব ধরনের সম্ভাব্য সহযোগিতা দিয়ে যাবে । নির্বাচনের ফল ঘোষণা শুরুর পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানাতে শুরু করেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের নেতারা । মমতাকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস দলের সাবেক সভাপতি রাহুল গান্ধীও ।

এদিকে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসন নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীকেই বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন । একইসঙ্গে ভোট পুনর্গণনা হবে না বলেই জানিয়ে দেয় কমিশন। নির্বাচন কমিশন সরকারিভাবে এ ঘোষণা দেয়ার আগেই রোববার সন্ধ্যার দিকে নন্দীগ্রামে নিজের হার স্বীকার করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, লড়াইয়ের জন্য কিছু ‘উৎসর্গ’ করতে হয়।

নন্দীগ্রামের ফল নিয়ে বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।
কালীঘাটে সংবাদ সম্মেলনে রিটার্নিং অফিসারের মেসেজ দেখিয়ে মমতা বলেন, প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার । সেখানে গণনায় কারচুপি হয়েছে বলে রবিবার থেকেই অভিযোগ করে আসছে তৃণমূল । এ নিয়ে মমতা আদালতে যাওয়ারও হুশিয়ারি দেন।

শেয়ার করুন।

উত্তর দিন