ক্যাসিনোকান্ডে আটক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা ও তার ভাইয়ের বাড়ীতে অভিযান

0

ক্যাসিনোকান্ডে আটক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামূল হক এনু ও তার ভাই রূপকের পুরানো ঢাকার লালমোহন সাহ স্ট্রিটের বাড়ীতে অভিযান চালায় রেব। এসময় নগদ সাড়ে ২৬ কোটি টাকা, ৫ কোটি টাকার এফডিআর এবং বিপুল পরিমাণ বিদেশী মুদ্রার পাশাপাশি স্বর্ণালংকার ও ক্যাসিনো সামগ্রী জব্দ করা হয়। দুপুরে ঘটনাস্থলে প্রেস ব্রিফিংয়ে রেব তিনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রকিবুল হাসান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব টাকা ও মালামাল উদ্ধার করা হয়।

গেল বছর সেপ্টেম্বর থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে ক্যাসিনো বিরোধী অভিযান পরিচালনা করে আইন শৃঙ্খলা বাহিনী। এরই অংশ হিসেবে রেবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, পুরান ঢাকার লালমোহন সাহা স্ট্রিটের ১১৯/১ নম্বর হোল্ডিংয়ের মমতাজ ভিলায় গতরাত থেকে মঙ্গলবার দুপুর দেড়টা পর্যন্ত টানা অভিযান চালায় রেব। এতে নেতৃত্ব দেন রেবের নির্বাহী মেজিষ্ট্রেট সরোয়ার আলম।

অভিযানস্থলে দুপুরে প্রেস ব্রিফিং করেন রেব তিনের অধিনায়ক লে. কর্ণেল রকিবুল হাসান। এসময় তিনি জানান, এনামুলের ৫টি সিন্ধুকে মিলেছে বিপুল পরিমাণ দেশী ও বিদেশী মুদ্রার পাশাপাশী অলঙ্কারসহ ক্যাসিনো সরঞ্জাম।টাকা ও বিদেশী মুদ্রার উৎস জানতে আরো তদন্তের প্রয়োজন বলে জানান তিনি।উদ্ধারকৃত টাকা, এফডিআর, বিদেশী মুদ্রা, স্বর্ণালঙ্কার থানার মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়ার কথা জানান রেব তিনের অধিনায়ক।

মমতাজ ভিলার মালিক এলামুল হক এনু ও তার ছোট ভাই রূপক ভূঁইয়া ক্যাসিনোকান্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন বলেও জানান লে, কর্ণেল রকিবুল হাসান।

শেয়ার করুন।

উত্তর দিন