করোনা ভাইরাস সংক্রমনে আগামী দু’ সপ্তাহ খুবই ঝুঁকিপূর্ণ

0

করোনা ভাইরাস সংক্রমনে আগামী দু’ সপ্তাহ খুবই ঝুঁকিপূর্ণ, তাই এসময় অতি জরুরি কাজ ছাড়া ঘর থেকে বের না হতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গেলো ৩/৪ দিনের তুলনায় সড়কে ব্যক্তিগত ও বিভিন্ন যানবাহনের সংখ্যা বাড়ায় উদ্বিগ্ন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। তাই সকাল থেকে বিভিন্ন সড়কে জরুরি প্রয়োজনের গাড়ি ছাড়া অন্য যানবাহন থামিয়ে মানুষকে সচেতন করে পুলিশ। অপ্রয়োজনে বের হওয়া গাড়ির বিরুদ্ধে ব্যবস্থাও নেয়ার কথা জানায় তারা।

করোনা ভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে শুরু হওয়া সাধারণ ছুটিতে রাজধানীবাসী প্রথম কয়েকদিন ঘরে থাকলেও, এখন অনেকে রাস্তায় বেরুতে শুরু করেছে। কেউ জরুরি প্রয়োজনে বের হলেও, কেউ কেউ অপেক্ষাকৃত কম প্রয়োজনেও বেরোয়। আর তাই কয়েক দিনের তুলনায় সড়কে বেড়েছে যান চলাচল।

এমতবস্থায় বিভিন্ন সড়কে গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ জোরদার করে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। মহাখালী, বাংলামোটর, শাহবাগ, কাকরাইল, মগবাজারসহ বিভিন্ন স্থানে চলে এমন কার্যক্রম। করোনার সংক্রমন ঠেকাতে সবাইকে ঘরে থাকার আহ্বান পুলিশের।

নগরবাসীকে ঘরে রাখতে ট্রাফিক পুলিশের পাশাপাশি বিভিন্ন এলাকায় চেকপোষ্ট বসায় থানা পুলিশও। সরকারের নির্দেশনা মোতাবেক সবাইকে সচেতন হবার পরামর্শ দেন তারা।

আগামী দু’ সপ্তাহকে দেশের জন্য করোনা ভাইরাসের ইনকিউবিশন পিরিয়ড বা রোগসঞ্চার সময়। এজন্য সংক্রমন রুখতে সবাইকে আরো সতর্ক থাকার পরামর্শ সংশ্লিষ্টদের।

শেয়ার করুন।

উত্তর দিন