করোনা ভাইরাস প্রবেশ করতে না পারে সেজন্য সরকারের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে

0

দেশে কোনভাবেই যাতে করোনা ভাইরাস প্রবেশ করতে না পারে সেজন্য সরকারের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হতেও দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। চীন থেকে আমদানী করা বিভিন্ন পণ্যের বিকল্প বাজার খোঁজা হচ্ছে জানিয়ে সরকার প্রধান বলেন, রোজায় নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে সরকার কাজ করছে। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদের চলতি অধিবেশনের সমাপনী ভাষণে, এসব কথা বলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনের সমাপনী বক্তৃতায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা– করোনা ভাইরাস নিয়ে সরকারের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে- এই ভাইরাস নিয়ে আতংকিত না হতে দেশবাসির প্রতি আহ্বান জানান। চীন থেকে আমদানি করা বিভিন্ন পণ্যের বিকল্প বাজার খোঁজা হচ্ছে জানিয়ে তিনি বলেন, পেঁয়াজের মতো রোজায় নিত্যপণ্যের দাম যেনো অস্বাভাবিক বৃদ্ধি না পায়, সেজন্য কাজ করছে সরকার।
সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বজায় থাকার কথা স্মরণ করিয়ে দিয়ে ধর্ষকদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানান সরকার প্রধান।

বিএনপি ও জাতীয় পার্টির ক্ষমতা থাকাকালীন আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর নির্মম নির্যাতনের কথা তুলে ধরে সব ভয়ভীতি উপেক্ষা করে দেশকে এগিয়ে নেয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। পরে অধিবেশনের সমাপনী ভাষণে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী অনুর্ধ্ব ১৯ দলের বিশ্বকাপ জয়ে যুবাদের অভিনন্দন জানানোর পাশাপাশি ভাষার জন্য জীবন উৎসর্গকারী বীরদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পাশাপাশি দেশের স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ন্মশতাবার্ষিকী উপলক্ষে তার প্রতি আলাদা শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার করুন।

উত্তর দিন