করোনায় দেশে একদিনে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৭৬৪ জন

0

করোনায় দেশে একদিনে দ্বিতীয়বারের মতো সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাড়ালো ৬১০ জন। আর ২৪ ঘন্টায় ৯ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জন। করোনায় এ পর্যন্ত মোট আক্রান্ত ৪৪ হাজার ৬০৮ জন। দুপুরে স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। কাল থেকে স্বাভাবিক কর্মদিবস শুরু হওয়ায় সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা ও কর্মস্থলে শারীরিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি।

করোনা পরিস্থিতি নিয়ে দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত ও মৃত্যুর পরিসংখ্যানের পাশাপাশি নমুনা সংগ্রহ ও পরীক্ষার সবশেষ তথ্যে জানান অতিরিক্ত মহাপরিচালক।

টানা দু’মাসের বেশি সাধারণ ছুটি শেষে রোববার থেকে কর্মদিবস শুরু হওয়ায়, করোনা প্রতিরোধে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানের জন্য গাইডলাইন ঠিক করে দেন তিনি।

কর্মস্থলে প্রত্যেকের স্বাস্থ্যের নিরাপত্তা নিজ হাতে জানিয়ে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখার তাগিদ দেন এই স্বাস্থ্য বিশেষজ্ঞ।

করোনা থেকে সুরক্ষিত থাকার করণীয় জানতে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া গাইডলাইন অনুসরণ করার পরামর্শ দেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

শেয়ার করুন।

উত্তর দিন