করোনায় সেবাদানে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে সশস্ত্র বাহিনী

0

বাংলাদেশের উন্নয়ন ও যে কোন দুর্যোগে সশস্ত্র বাহিনী জনগণের পাশে থেকেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, করোনায় সেবাদানে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে তারা। সকালে সেনাবাহিনীর পতাকা উত্তোলন অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্যে এ কথা বলেন শেখ হাসিনা। এ সময় দেশের সংবিধান ও সার্বভৌমত্ব রক্ষায় যে কোন হুমকি মোকাবিলায় সক্ষমতা অর্জনে এবং সবসময় প্রস্তুত থাকতে সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পটুয়াখালীর লেবুখালী সেনানিবাসে অনুষ্ঠিত পতাকা উত্তোলন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সেনাবাহিনীকে দক্ষতার পাশাপাশি সামাজিক ও ধর্মীয় মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সৎ ও কল্যাণকর জীবনের অধিকারী হতে হবে।

এ সময় দেশের অবকাঠামো উন্নয়ন ও যে কোন দুর্যোগে সশস্ত্র বাহিনীর সাফল্যজনক ভূমিকার কথাও জানান প্রধানমন্ত্রী। বৈরিতা না চাইলেও দেশের অভ্যন্তরীণ ও বহির্দেশীয় যে কোন যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় সশস্ত্র বাহিনীর সক্ষমতা ও প্রস্তুতির প্রতিও গুরুত্বারোপ করেন সরকার প্রধান। বাংলাদেশের সশস্ত্র বাহিনীকে জনগণের বাহিনী বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন