এজেন্টদের ও মিডিয়াকর্মীদের ওপর হামলা করে একতরফা ভোট কারচুপি

0

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছেন বিএনপির দুই মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন । আর ফলাফল বাতিল করে নতুন নির্বাচন দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে রাজধানীর গুলশানে, নির্বাচন নিয়ে যৌথ সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে নানা অনিয়মের চিত্র তুল ধরতে নির্বাচন পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। এসময় ভিডিও চিত্রের মাধ্যমে বিভিন্ন কেন্দ্রের নানা অসঙ্গতি তুলে ধরেন বিএনপির দুই মেয়র প্রার্থী। ঢাকা উত্তরের প্রার্থী তাবিথ আউয়াল অভিযোগ করেন, ভোটের দিন বেশীভাগ ভোটারকে কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি বরং নানাভাবে বাধা দেয়া হয়েছে। পাশাপাশি এজেন্টদের ও মিডিয়াকর্মীদের ওপর হামলা করে একতরফা ভোট কারচুপির আশ্রয় নেয়া হয়েছে। সরকার নির্বাচন প্রক্রিয়াকে নিয়ন্ত্রণের পাশাপাশী বহিরাগত সন্ত্রাসী দ্বারা কেন্দ্র দখলে নিয়েছে বলে অভিযোগ করেন ঢাকা দক্ষিণের প্রার্থী ইশাক হোসেন। সময় ক্ষেপন করে গভীর রাতে গোজামিলের মধ্য দিয়ে ফলাফল ঘোষণার সমালোচনা করেন তিনি।

এসময়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, সরকার এক দলীয় শাসন ব্যবস্থা কায়েমে নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেছে। ঢাকা দুই সিটির ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানান তিনি।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দলীয় সরকারের পরিবর্তে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শেয়ার করুন।

উত্তর দিন