উপ-নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের ৭৮ জন জমা দিয়েছেন

0

নির্বাচন কমিশন থেকে শূন্য ঘোষিত পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের ৭৮ জন প্রার্থী এ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। বগুড়া-১, বাগেরহাট-৪, গাইবান্ধা-৩, যশোর-৬ এবং ঢাকা-১০ আসনের জন্য গেল শনিবার থেকে শুরু হয়ে আজ শেষ হয় দলের মনোনয়ন ফরম বিক্রি ও জমা প্রদান।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চট্টগ্রাম সিটি মেয়র পদপ্রার্থী ২০ জন ছাড়াও কাউন্সিলর পদে মনোনয়ন কিনে জমা দিয়েছেন ৪০৫ জন প্রার্থী ।চট্টগ্রামে সিটি নির্বাচনে মোট ওয়ার্ড ৪১ এবং সংরক্ষিত নারী ওয়ার্ড ১৪টি। এ ছাড়াও আওয়ামী লীগের ঢাকা মহানগরের ১০ আসনের ব্যারিস্টার ফজলে নুর তাপসের শুণ্য আসনে মনোনয়ন ফরম কিনেছে ড,বশির আহমেদ এ্যাডভোকেট সুপ্রিম কোর্ট,এবং যশোর ৬ আসনে সংসদীয় শুণ্য পদে মনোনয়ন ফরম কিনেছেন নওরিন সাদেক ।
সূত্রে জানা গেছে, পাঁচটি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে বেশি আবেদন ফরম বিক্রি হয়েছে গাইবান্ধা-৩ আসনে। এ আসনে ২৫ জন ফরম কিনেছেন এবং জমা দিয়েছেন। এছাড়া বগুড়া-১ আসনের জন্য ১৯ জন, যশোর-৬ আসনে ১৩ জন, বাগেরহাট-৪ আসনে ১১ জন এবং ঢাকা-১০ আসনে ১০ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করে জমা দেন।

শেয়ার করুন।

উত্তর দিন