উগ্রবাদীরা বাংলাদেশে তারা কিছুই করতে পারবে না

0

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় বিশ্বজুড়ে ঝিমিয়ে পড়া উগ্রবাদীদের উদ্ভুদ্ধ করার আশঙ্কা থাকলেও বাংলাদেশে তারা কিছুই করতে পারবে না। কারণ এ দেশে সুসংগঠিতভাবে কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা তাদের নেই। এমন মন্তব্য করেছেন ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে করণীয় বিষয়ে এই আলোচনার আয়োজন করে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন। এতে অংশ নিয়ে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান বলেন, হলি আর্টিজান হামলার পর বিভিন্ন দেশ মনে করেছিলো, বাংলাদেশে জঙ্গিবাদ ঠেকানো সম্ভব নয়। কিন্তু সরকারের জিরো টলারেন্স নীতি ও জনগণের সহযোগিতায় জঙ্গিবাদ নিয়ন্ত্রণ হয়েছে। যদিও পুরোপুরি নির্মূল করা সম্ভব হয়নি।

এরইমধ্যে সন্ত্রাস বা জঙ্গিবাদে বিশ্বাসীদের অনেককেই আইনের আওতায় আনা হয়েছে। আর অনেকে নজরদারিতে রয়েছে বলেও জানান তিনি।হলি আর্টিজান হামলার পর ইন্দোনেশিয়ার একটি গোষ্ঠী উদ্বুদ্ধ হয়ে নিজেদের মধ্যে প্রচারণা চালিয়েছিল জানিয়ে সিটিটিসি প্রধান বলেন, ভবিষ্যতে যেনো কোনো গোষ্ঠী প্রস্তুতি নিয়ে নাশকতা চালাতে না পারে সেজন্য তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন।

উত্তর দিন