ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে

0

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে দেশটির প্রায় ছয় কোটি বাসিন্দাই রয়েছেন কোয়ারেন্টাইনে। কিন্তু তাতেও ঠিক কাজ হচ্ছে বলে মনে হয় না। কারণ গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস ইতালির ১৬৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে।

বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই তথ্য জানায়। ইতালির ২০টি প্রদেশের সবগুলোতেই কোভিড-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা যদিও ১০ হাজার, কিন্তু চীনের চেয়ে এই রোগে মৃত্যুর হার অনেক বেশি। ইতালিতে এখন পর্যন্ত ৬৩১ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসের বিস্তার রোধে দেশটির বাসিন্দাদের কার্যত বন্দি করে রাখা হয়েছে।
শুধু ইতালি নয়, করোনায় রেকর্ড মৃত্যু দেখেছে ইরানও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে ৩০ জনের, এর মধ্যে ওয়াশিংটন ডিসিতেই মৃত্যু হয়েছে ২৪ জনের। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৩৭৩ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। এদিকে নতুন নতুন দেশে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়াও অব্যাহত আছে। সর্বশেষ এই তালিকায় যুক্ত হয়েছে তুরস্ক, মরক্কো ও লেবানন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, সারা বিশ্বে সবমিলিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার। তবে এর মধ্যে একটা সুখবরও আছে। বিশ্বজুড়ে প্রায় ৬৪ হাজার মানুষ এই ভাইরাসকে জয় করতে সক্ষম হয়েছেন।

শেয়ার করুন।

উত্তর দিন