আমিনবাজারে ইতালি প্রবাসীকে গুলি করে ডাকাতির ঘটনায় অস্ত্রসহ ৩ জন গ্রেফতার

0

সাভারের আমিনবাজার এলাকায় ইতালি প্রবাসীকে প্রকাশ্যে গুলি করে ডাকাতির ঘটনায় জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে রেব । এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, দু’টি পিস্তল, একটি রিভলবার, ১২ রাউন্ড গুলি, একটি ছুরি, দু’টি লোহার পাইপ এবং ডাকাতির ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। দুপুরে রাজধানীর কাওরান বাজারে মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।

গত ২৮ অক্টোবর সকালে কেরাণীগঞ্জের ইতালি প্রবাসী মোঃ আমানুল্লাহ সস্ত্রীক আমিনবাজারে একটি ব্যাংকে আসেন । সিসিটিভি ফুটেজে দেখা যায় নীলগেঞ্জি পরিহিত একজন ঐ ব্যাংকে প্রবেশ করে ইতালী প্রবাসীকে পর্যবেক্ষণ করেন।

সকাল সাড়ে ১০ টায় ব্যাংক থেকে টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ভাকুর্তা লোহারব্রিজের কাছে তাদের অনুসরণ করে গতিরোধ করে ডাকাতদলের সদস্যরা। পরে প্রকাশ্য দিবালোকে এলোপাতাড়ি গুলি করে ৫ লাখ ৭০ হাজার টাকা ও মোবাইলসহ ভ্যানিটি ব্যাগটি ছিনিয়ে পালিয়ে যায় ডাকাতরা ।

মামলা ও সিসি ক্যামেরার ফুটেজের তথ্য সংগ্রহ করে সংঘবদ্ধ ডাকাত চক্রটিকে গ্রেফতারে মাঠে নামে রেব-৪ । শুক্রবার রাতে সাভারের বিরুলিয়ায় ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্র, গাড়ী ও লুন্ঠিত ৫০ হাজার টাকাসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

দুপুরে কারওয়ান বাজারের রেব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন রেব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।

তিনি জানান, ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে ডাকাতরা । জানান, গ্রেফতার এড়াতে ডাকাতি শেষে নিজেদের মধ্যে যোগাযোগের জন্য ব্যবহৃত ফোন, জামা-কাপড় হয় পুড়িয়ে ফেলতো না হয় নদীতে ফেলে দিতো তারা ।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইন ও ডাকাতির প্রস্তুতি ধারায় আলদা দুটি মামলা এবং ডাকাত চক্রকে ধরতে সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন