আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ডাকসু ভিপি নুরের একাত্মতা ঘোষণা

0

ডাকসু’র পুননির্বাচন, রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ এবং শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও রোকেয়া হলের সামনে অবস্থান নিয়ে শুরু করা কর্মসূচী একাত্মতা ঘোষণা করেছে নব নির্বাচিত ভিপি নুরুল হক নুর। এদিকে, রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন, গুজবের কারণে নির্বাচনের দিন রোকেয়া হলে অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয়েছিল। অন্যদেকি শিক্ষার্থীদের রায় মেনে নিয়ে অনশনরতদের হলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন উপাচার্য ডক্টর আখতারুজ্জামান।

ডাকসুতে পুননির্বাচনের দাবিতে চতুর্থদিনের মত চলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আমরণ অনশন। টিএসসির রাজু ভাস্কর্য ও রোকেয়া হলের সামনে অবস্থান নেয়া শিক্ষার্থীরা বলছেন, ২৮ বছর পর প্রহসনের নির্বাচনের নামে বিশ্ববিদ্যালয় কলঙ্কিত হয়েছে।

আন্দোলনরতদের সাথে একাত্মতা ঘোষণা করে নব নির্বাচিত ভিপি নুরুল হক নুর জানান, শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সবাই আন্দোলনে থাকবে।

এদিকে, রোকেয়া হলের প্রোভোস্ট অধ্যাপক জিনাত হুদা এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন, নির্বাচনের দিন উদ্দেশ্যপ্রণোদিতভাবে রোকেয়া হলে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয় ।

অন্যদিকে, নির্বাচনের রায় মেনে শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক. ড. আখতারুজ্জামান।

নির্বাচনের চারদিন পেরিয়ে গেলেও নব-নির্বাচিত নেতাদের কোন আনাগোনা দেখা যায়নি ডাকসুতে।

শেয়ার করুন।

উত্তর দিন