আজ বিকেল ৫টা থেকে ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশ নিষেধাজ্ঞা জারি

0

করোনাভাইরাস সংক্রমণরোধে আজ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশ নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার।একারণে বেনাপোল স্থলবন্দরে বেড়েছে পাসপোর্ট যাত্রীদের ভিড়। পারাপারের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে থাকা যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। এদিকে, করোনা আতঙ্কে হঠাৎ করেই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে ভারতের আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ।

করোনাভাইরাস সংক্রমণরোধে বৃহস্পতিবার সকালে ভারতীয় ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে এক নির্দেশনায় শুক্রবার বিকেল ৫টা থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্ট যাত্রীদের ভারতে প্রবেশ নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। একারণে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে কয়েক হাজার পাসপোর্ট যাত্রীর চাপ বেড়েছে। বাংলাদেশী বিপুল সংখ্যক পাসপোর্ট যাত্রী সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছেন। যে কোনো সময় তারা দেশে ফিরতে পারবেন বলে জানালেন এই কর্মকর্তা।

অন্যদিকে, ভারত সরকার হঠাৎ করেই ভিসা স্থগিত করায় বিপাকে পড়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্ট ব্যবহারকারী পাসপোর্ট যাত্রীরা। যাত্রী পারাপার বন্ধ হলেও রাজস্ব আয় ব্যাহত হওয়ার আশংকার কথা জানালেন এই রাজস্ব কর্মকর্তা।

শেয়ার করুন।

উত্তর দিন