৩০ ডিসেম্বর ভোটকেন্দ্র পাহারা দিয়ে নিজের ভোট রক্ষায় সতর্ক থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান

0

৩০ ডিসেম্বর ভোটকেন্দ্র পাহারা দিয়ে নিজের ভোট রক্ষায় সতর্ক থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রিজভী আহমেদ বলেছেন, সারাদেশে ধানের শীষের প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার দায় না নিয়ে সিইসি যে তৃতীয় শক্তির উত্থানের আশঙ্কা করছেন তা রহস্যজনক ও গভীর ষড়যন্ত্র। প্রধান নির্বাচন কমিশন সরকারের নির্দেশেই কাজ করছে বলেও অভিযোগ তার। এদিকে, রাজধানীতে পোস্টার লাগানো ও প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ করেছেন ঐক্যফ্রন্টের প্রার্থীরা।

বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনের কর্মি সভার মধ্যে দিয়ে বগুড়া-৬ আসনের প্রার্থী হিসেবে নির্বাচনি প্রচারণা শুরু করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিজের ভোট রক্ষা করতে ৩০ ডিসেম্বর সবাইকে ভোট কেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানান তিনি। পরে প্রতিটি ঘরে ঘরে গিয়ে ধানের শীষের পক্ষে ভোট চান। নির্বাচন কমিশন সরকারের ইশরায় চলছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।এদিকে, দেশের বিভিন্নস্থানে ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের প্রচারণায় বাধা, হামলা ও মামলার সবশেষ তথ্য তুলে ধরতে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন।

রিজভী আহমেদ অভিযোগ করেন, সারাদেশে নেতাকর্মীদের ওপর হামলার বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হলেও ব্যবস্থা নিচ্ছে না। এছাড়া, হামলার দায় না নিয়ে সিইসির তৃতীয় শক্তির উত্থানের আশঙ্কা রহস্যজনক বলেও মন্তব্য করেন তিনি। এরআগে, রাজধানীর টিকাটুলীর বিভিন্নস্থানে গণসংযোগ করেন ধানের শীষের প্রার্থী সুব্রত চৌধুরী। যতই অত্যাচার-নির্যাতন চালানো হোক, ধানের শীষের গণজোয়ার ঠেকানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি। নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যাত্রাবাড়িতে ভোট চান ঢাকা-৫ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী নবিউল্লাহ নবি। বাড্ডায় প্রচারণা চালান ঢাকা-১১ আসনের বিএনপি’র প্রার্থী শামীম আরা বেগম।

শেয়ার করুন।

উত্তর দিন