১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ

0

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। প্রতিবছরের মতো এবারও তাৎপর্য পূর্ণ দিবসটি নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হবে। শান্তিপূর্ণ ভাবে দিবসটি পালনে এরই মধ্যে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসন।

১৭ এপ্রিল তারিখটি জাতীয় জীবনে দীপ্তিময় একদিন। একাত্তরে এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে শপথ নিয়েছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি আর প্রথম মন্ত্রিসভার সদস্যরা, যা মুজিবনগর সরকার হিসেবে পরিচিত। এর মধ্যদিয়ে বিশ্বের বুকে জায়গা করে নিয়েছিল ৫৬ হাজার বর্গমাইলের এক স্বাধীন দেশ আর মানচিত্র।

সেই ঐতিহাসিক দিন, মুজিবনগর দিবস পালনে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সসহ আশাপাশে ধোয়া মোছা আর রাস্তা মেরামতের কাজ শেষ হয়েছে। স্মৃতিসৌধ আর মানচিত্র — রং তুলির আঁচড়ে পেয়েছে নতুনত্ব।

তাৎপর্যপূর্ণ দিবসটি উদযাপন করতে সব ধরনের ব্যবস্থা নেয়ার কাথা জানিয়েছেন জেলা এই কর্মকর্তা। নাচ-গানের মধ্যদিয়ে চলা অনুষ্ঠানটি জনসাধারণের উপস্থিতিতে আরও মুখরিত হয়ে উঠবে বলে আশা স্থানীয় সংসদ সদস্যের। ঐতিহাসিক দিবসটিতে নতুন বাংলাদেশ আর নতুন স্বপ্ন বোনার পথে এগিয়ে যাবে বলে আশা মেহেরপুরবাসির।

শেয়ার করুন।