১৫ মে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন

0

আগামী ১৫ মে, অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন। দুপুরে নির্বাচন কমিশনে এই দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন, প্রধান নির্বাচন কমিশনার- কে এম নূরুল হুদা। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ এপ্রিল, আর প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল। এই দুই সিটিতে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বাড়তি ব্যবস্থা নেয়ার পাশাপাশি, কিছু কেন্দ্রে ইভিএমেও ভোটগ্রহণ করা হবে বলে জানান সিইসি।

আগামী সেপ্টেম্বরে শেষ হচ্ছে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়াদ। আইন অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার আগে ছ’মাসের মধ্যেই নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে, পবিত্র রমজান ও এইচএসসি পরীক্ষার সময় বিবেচনায় নিয়ে, আগামি ১৫ মে নির্বাচনের তারিখ দিয়ে তফসিল ঘোষণা করলো কমিশন।

নির্বাচনের আগেই এ দুই সিটির বিভিন্ন স্থানে সম্ভাব্য প্রার্থীদের অবৈধ পোস্টার ও ব্যানার সরানো এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন সিইসি। সম্প্রতি অনুষ্ঠিত স্থানীয় সরকারের ১৩৩টি নির্বাচনে বিভিন্ন স্থানে সহিংসতা বিবেচনায় নিয়ে, গাজীপুর ও খুলনা সিটিতে বাড়তি সতর্কতা নেয়ার কথা জানান নুরুল হুদা।

আগামী অক্টোবরেই মেয়াদ শেষ হবে বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি নির্বাচনের মেয়াদ। আর রমজানের পরে, এসব সিটিতে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।

শেয়ার করুন।

উত্তর দিন