১৫ আগষ্ট ও ৩ নভেম্বরের খুনীদের মদদদাতাদেরও বিচার হবে

0

১৫ আগষ্ট ও ৩ নভেম্বরের খুনীদের মদদদাতাদেরও বিচার হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতি, সন্ত্রাস ও মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। বিকেলে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জেলহত্যা দিবসের আলোচনায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

পঁচাত্তরের ১৫ আগষ্টে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যার ৮০ দিনের মাথায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন এম. মনসুর আলীকে কারাগারে নির্মমভাবে হত্যা করে চক্রান্তকারীরা।

ইতিহাসের সেই কুখ্যাত হত্যাকাণ্ড স্মরণে আওয়ামী লীগের এই আলোচনা সভায় প্রধান অতিথি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে ব্যর্থ করতেই জাতির পিতাসহ জাতীয় চার নেতাকে হত্যা করেছিলো ষড়যন্ত্রকারীরা।

শেখ হাসিনা অভিযোগ করেন, ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে ১৫ আগষ্টের পর রক্তের হোলি খেলায় মেতে উঠেছিল জিয়াউর রহমান।

খুনীদের নেপথ্য মদদদাতাদেরও মুখোশ উন্মোচিত করা হবে– এমন আশাবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসবিরোধী চলমান অভিযান অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, টানা তিন মেয়াদ ক্ষমতায় থেকে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে স্বাধীনতার চেতনা পূনরুদ্ধার করেছে আওয়ামী লীগ।

শেয়ার করুন।

উত্তর দিন