১১ হাজার অবৈধ বিদেশি নাগরিক নিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ

0

১১ হাজার অবৈধ বিদেশি নাগরিক নিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ। অপরাধের সাজার মেয়াদ শেষ হলেও, ফেরত নিচ্ছে না তাদের দেশ। এ নিয়ে সংশ্লিষ্ট দূতাবাসগুলোকে বারবার তাগিদ দিয়েও কোনো কাজ হচ্ছে না। এ তথ্য জানিয়েছেন আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আর, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ঢাকার গুলশান থেকে ব্যবসায়ীকে উঠিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপারের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

বাংলাদেশে অবৈধ উপায়ে ব্যবসা বা বসবাসের জন্য এসেছেন অসংখ্য বিদেশি নাগরিক। এর মধ্যে আফ্রিকার দেশ উগান্ডা, নাইজেরিয়া ও তানজানিয়ার নাগরিক বেশি। এরা সময়ে সময়ে জড়িয়ে পড়ছেন অবৈধ মাদক পাচার ও অপরাধ প্রবণতায়।

আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এসব কথা বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, অপরাধের জন্য সাজার মেয়াদ শেষ হলেও তাদের নিতে আগ্রহী হচ্ছেনা দেশগুলো।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ব্যবসায়ীকে তুলে নেয়া ও চাঁদা দাবির বিষয়ে নারায়ণগঞ্জের এসপি হারুণ অর রশিদের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত হচ্ছে।

সভায়, রোহিঙ্গাদের অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণে সরকার আরো কঠোর নজরদারি বাড়াচ্ছে বলে জানানো হয়।

শেয়ার করুন।

উত্তর দিন