হেলাল উদ্দিন কয়েকটি অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার

0

বনানীর রিক্রুটিং এজেন্সির মালিক সিদ্দিক হত্যার ঘটনায় অন্যতম পরিকল্পনাকারী হেলাল উদ্দিনকে কয়েকটি অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম-সিটিটিসি’র ইউনিট প্রধান মনিরুল ইসলাম। এসময় সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের নিখোঁজের বিষয়ে পুলিশের পাশাপাশি গোয়েন্দারাও কাজ করছে বলে জানান তিনি।

গেল ১৪ নভেম্বর সন্ধ্যায় বনানীর এস মুন্সি ওভারসিজ রিক্রুটিং এজেন্সির মালিক সিদ্দিক হোসাইনকে তার অফিসেই গুলি করে হত্যা করা হয়। এসময় গুলিবিদ্ধ হয় প্রতিষ্ঠানটির আরো চার কর্মচারি। চাঞ্চল্যকর ওই ঘটনার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সনাক্ত করা হয় খুনিদের।

অবশেষে মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় ওই ঘটনার অন্যতম পরিকল্পনা ও অস্ত্র সরবরাহকারীকে হেলাল উদ্দিনকে। ইউরোপে পলাতক এক সন্ত্রাসীর নির্দেশনায় এই কিলিং মিশনে অংশ নেয় পেশাদার খুনি হেলাল। অর্থের বিনিময়ে এ হত্যা করা হলেও এখনো মূল কারণ জানা যায়নি।

এসময় নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের বিষয়ে তিনি জানান– জিডি পর্যালোচনা করে বিষয়টি গুরুত্বের সঙ্গেই দেখা হচ্ছে। মেয়ে সামিহা জামানকে বিমানবন্দর থেকে আনতে গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় মারুফ ধানমন্ডির বাসা থেকে বের হন। এরপর থেকেই তাকে খুঁজে না পাওয়ায় ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এদিকে পরিবারের সদস্যদের দাবি, নিখোঁজের কিছুক্ষণ পর তিনজন লোক বাসায় এসে মারুফের ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, ক্যামেরা, একটি স্মার্টফোন নিয়ে যায়। এছাড়া, মঙ্গলবার সন্ধ্যায় নিখোজের ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় রাজধানীর তিনশ ফিট এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

শেয়ার করুন।