হজ ফ্লাইটের দু’টি বিমানের সময়সূচি হেরফের হওয়ায় বিড়ম্বনায় পড়তে হয়েছে হজযাত্রীদের

0

হজ ফ্লাইটের দু’টি বিমানের সময়সূচি হেরফের হওয়ায় বিড়ম্বনায় পড়তে হয়েছে হজযাত্রীদের। তবে বাংলাদেশ বিমানের সকাল সাড়ে দশটার হজ ফ্লাইটটি বিকেল সাড়ে তিনটায় ছেড়ে গেছে। আর বিকাল সাড়ে চারটার ফ্লাইটটি রাত ১টায় ৪১৯ জন হজ যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছাড়ার কথা রয়েছে। এতে কিছুটা বিড়ম্বনায় পড়েছে এই বিমানের যাত্রীরা। এদিকে, সব সমস্য দূর করে এবার সব হজযাত্রীদের সৌদি আরবে পাঠানো হবে বলে জানিয়েছেন হজ কর্তৃপক্ষ।

এবছর এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। হজ যাত্রা শুরু হওয়ার পর থেকেই নির্ধারিত ফ্লাইটের আগেই আশকোনা হজ ক্যাম্পে হাজির হচ্ছেন হজ যাত্রীরা। ফ্লাইটে ওঠার আগে নিজদের কাগজপত্রও শেষ বারের মতো গুছিয়ে নিচ্ছেন তারা। রোববার সকাল সাড়ে দশটা ও বিকেল সাড়ে চারটার বাংলাদেশ বিমানের নির্ধারিত ফ্লাইটের সময়সুচি বদল হয়। এতে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা হজযাত্রীরা খানিকটা বিড়ম্বনায় পড়েন।

যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট দেরি হলেও যাত্রায় কোনো ধরনের বাধা হবে না, দাবি করে হজ কর্তপক্ষ। এখন পর্যন্ত প্রায় পৌনে এক লাখ হজ যাত্রী ভিসা পেয়েছেন; যার অর্ধেকই সৌদি আরব পৌঁছেন বলেও জনানো হয়। এবার সৌদি এয়ারলাইন্সে ১৮৮টি ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী এবং বাকিরা বাংলাদেশ বিমানে যাবেন সৌদি আরব।

শেয়ার করুন।

উত্তর দিন