স্বল্প খরচে চিকিৎসা সেবা নিয়ে চোখের আলো ফিরে পাচ্ছে সাধারণ ও গরীব রোগীরা

0

গোপালগঞ্জে স্থাপিত দেশের সবচেয়ে বড় চক্ষু হাসপাতাল শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রটিতে স্বল্প খরচে চিকিৎসা সেবা নিয়ে চোখের আলো ফিরে পাচ্ছে সাধারণ ও গরীব রোগীরা। গেলো ৩ বছরে এ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন ৪ লক্ষাধিক রোগী। আর অপারেশন করা হয়েছে ১৬ হাজারেরও বেশী রোগীর। ফলে এমন একটি হাসপাতাল করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন রোগী ও তাদের স্বজনরা।

গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় ২০১৬ সালে ১শ’ ৭৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় দেশের সর্ববৃহৎ শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র। হাসপাতালটিতে রয়েছে অত্যাধুনিক ৮টি অপারেশন থিয়েটার ও ৯৬টি বেড। সম্পন্ন হয়েছে ১৬ হাজার অপারেশন। প্রতিদিন দেশের বিভিন্ন জেলার ৪ থেকে ৫শ’ রোগী চিকিৎসা সেবা নেন। এছাড়া ২০টি ভিশন সেন্টারের মাধ্যমে টেলিকনফারেন্স করে প্রতিদিন কয়েক’শ রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। সেবা নিয়ে খুশি রোগী ও তাদের স্বজনেরা।

হাসপাতালসহ অবকাঠামো চালুর মাধ্যমে সাধারণ ও গরীব রোগীদের চক্ষু চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমনটাই মনে করেছেন গণপূর্ত বিভাগের এই কর্মকর্তা। হাসপাতালের পরিচালক বলছেন, ভালো চিকিৎসা সেবা দিতে তারা সর্বোচ্চ চেষ্টা করছেন এবং তা অব্যাহত থাকবে। রোগীদের বিদেশমুখীতা বন্ধ করতে চিকিৎসা সেবার মান আরো বাড়িয়ে হাসপাতালটি দেশের মধ্যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে এমনটি প্রত্যাশ গোপালগঞ্জবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন