স্ট্যাটাসের প্রতিবাদে সংঘর্ষের ঘটনায় থমথমে এলাকা

0

ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে স্ট্যাটাসের প্রতিবাদে সংঘর্ষের ঘটনায়, এখন থমথমে রংপুরের ঠাকুরপাড়া এলাকা। এরইমধ্যে ৫৩ জনকে আটক করেছে পুলিশ। পাশাপাশি অভিযুক্ত টিটু রায়কে গ্রেফতারে চলছে অভিযান। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেয়া হয়েছে।

শুক্রবার দুপুরে এভাবেই বিক্ষুব্ধ জনতা হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয় রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামের কয়েকটি বাড়িতে। ভাংচুর করে বেশ ক’টি দোকানপাটও। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক’শ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়লে, এক পর্যায়ে শুরু হয় সংঘর্ষ। এতে একজন নিহত ও পুলিশসহ কমপক্ষে অর্ধশত আহত হয়।

ঘটনার তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে গঠিত এই কমিটি এরইমধ্যে পরিদর্শন করেছে ঘটনাস্থল। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের দেয়া হয়েছে সহায়তা। এদিকে ঘটনার পর গোটা এলাকায় ছড়িয়ে পড়েছে আতঙ্ক। প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনার আহ্বান জানান স্থানীয়রা।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে করা মামলায় আটক করা হয়েছে ৫৩ জনকে। আর অভিযুক্ত টিটু রায়কে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে প্রশাসন। হামলার প্রতিবাদে রংপুর প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ।

শেয়ার করুন।

উত্তর দিন