সৌদি উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

0

সৌদি উদ্যোক্তাদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি। স্থানীয় সময় সকালে বাদশাহ সৌদ রাজপ্রাসাদে ব্যবসায়ীদের সংগঠন সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্স নেতাদের সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। পারস্পরিক স্বার্থেই বাংলাদেশে ব্যবসা, প্রযুক্তি এবং উদ্ভাবনী চিন্তা নিয়ে আসার আমন্ত্রণও জানান তিনি। পরে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে সাক্ষাত করেন প্রধানমন্ত্রী।

বাদশাহ’র আমন্ত্রণে সৌদি আরবে চার দিনের সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রাষ্ট্রীয় এই সফরের দ্বিতীয় দিন বুধবার সকালে বাদশাহ সৌদ রাজপ্রাসাদে সৌদি আরবের ব্যবসায়ীদের সংগঠন সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্স নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

ব্যবসায়ী নেতাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশে দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বোচ্চ বিনিয়োগের পরিবেশ রয়েছে। সৌদি উদ্যোক্তাদের দেশের উদীয়মান খাতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ হাইটেক পার্ক গড়ে তোলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদেরকে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ারও আশ্বাস দেন।

সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে দু’হাজার একর জমি বরাদ্দ দেয়ার কথা জানিয়ে শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির চিত্রও তুলে ধরেন।

 

শেয়ার করুন।

উত্তর দিন