সেনা মোতায়েনের ব্যাপারে কোনো সিদ্ধান্তই হয়নি

0

আগামী জাতীয় সংসদ নির্বাচনে, সেনা মোতায়েনের ব্যাপারে কোনো সিদ্ধান্তই হয়নি। এমন তথ্য দিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার- কে এম নুরুল হুদা। সকালে রাজধানীর আগারগাঁওয়ে কমিশন সচিবালয়ে, সাংবাদিকদের সাথে আলাপকালে, তিনি আরো জানান, আগামী নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ সম্ভব নয়। এছাড়া সকল পর্যায়ে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের নিশ্চয়তাও দেন সিইসি।

গত সোমবার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গণমাধ্যমকে জানান, আগামী নির্বাচনে সেনা মোতায়েন করা হবে। এরপর থেকেই গণমাধ্যম, রাজনৈতিক দল এবং সাধারণ মানুষের আলোচনায়, এ প্রসঙ্গটি।

তবে বুধবার গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে, প্রধান নির্বাচন কমিশনার জানালেন, জাতীয় নির্বাচনের এখনো অনেক সময় বাকি। তাই সেনা মোতায়েনের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, সেনা মোতায়েনের বিষয়ে– গণমাধ্যমে মাহবুব তালুকদারের দেয়া বক্তব্য ‘ব্যক্তিগত’ আগামী জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার হচ্ছে না বলেও জানান সিইসি।

তিনি আরো জানান, একাদশ সংসদ নির্বাচনের আগে– সারাদেশে ইউনিয়ন, উপজেলা, জেলা পরিষদ ও সিটি কর্পোপরেশনের অনেক নির্বাচন হবে। এসব নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়েই– সাধারণ মানুষের আস্থা অর্জন করবে বর্তমান নির্বাচন কমিশন।

শেয়ার করুন।

উত্তর দিন