সুবিধাভোগীদের জন্যই কালো টাকা সাদা করার প্রস্তাব

0

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সুবিধাভোগীদের সুবিধা দিতেই বাজেটে কালো টাকা সাদা করার প্রস্তাব দেয়া হয়েছে। তার দাবি এ কারণেই বাংলাদেশ বিশ্বে ঋণনির্ভর দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। আরেক নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার যতই চিৎকার করুক, বাজেটের মান নিম্নগামী হওয়ায় সাধারন মানুষের কাজে আসবে না।

দীর্ঘদিনেও চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি না হওয়ায় অনেকটাই হতাশ বিএনপি। আইনি প্রক্রিয়ায় তার মুক্তি হবে না, সেটিও ভালো করে জানেন দলটির নেতারা। তাইতো মাঝে-মধ্যেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা কর্মসুচি পালন করে বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো। জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে অংশ নিয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, সরকারের একক কর্তৃত্ববাদী শাসনে দেশ এখন রাজনীতি শুণ্য। আর অবৈধ আয়কারিদের জন্যেই এই বাজেট দেয়া হয়েছে বলেও মন্তব্য তার।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতেও এক আলোচনায় বাজেটের নানা অসংগতি তুলে ধরে সরকারের সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য।

এদিকে, বিএনপির বিভিন্ন সঙ্কটের মধ্যেও, কমিটি সদস্যদের বয়সসীমা বাতিলের দাবিতে নয়াপল্টনে আবারো বিক্ষোভ করেছে ছাত্রদলের একাংশ। দুই ঘন্টা বিক্ষোভ শেষে আবারো আল্টিমেটাম দিয়ে এ কর্মসুচির সমাপ্তি টানেন তারা।

তবে দাবি মেনে নিতে রাজি নয় বিএনপি। সেইসাথে দলের সিদ্ধান্ত সঠিক বলে জানান বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

বয়সসীমার কারনে যারা বাদ পড়বেন তাদের বিএনপি মুল্যায়ন করবে বলেও জানান এই বিএনপি নেতা।

শেয়ার করুন।

উত্তর দিন