সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীরা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেননি

0

প্রচার প্রচারণা শুরু হলেও এখনো সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র প্রার্থীরা তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেননি। শীঘ্রই আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী তাদের ইশতেহারে প্রকাশ করবেন। চারটি গুরুত্বপূর্ণ ইস্যুকে প্রাধান্য দিয়ে ডিজিটাল নগরী গড়ার ঘোষণা আসছে আওয়ামী লীগ প্রার্থীর ইশতেহারে। আর বিএনপি প্রার্থীর নির্বাচনী ইশতেহারে থাকছে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করে টেকসই উন্নয়ন পরিকল্পনা।

নির্বাচনী সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ প্রার্থীদের ইশতেহার ঘোষণা। প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা ভোটার সমর্থন আদায়ে সরব থাকলেও এখনো কেউই প্রকাশ করেননি ইশতেহার। শিগগিরই নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হবে এবং চারটি গুরুত্বপূর্ণ এজেন্ডা থাকবে ইশতেহারে, জানান নৌকা মার্কার প্রার্থী বদর উদ্দিন কামরান। তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার ও তরুণ মেধাবীদের কর্মসংস্থানের ঘোষণাও থাকবে বলে জানান তিনি।

প্রাকৃতিক ভারসাম্য বজায় রেখে পানি নিস্কাশন, শিশু স্বাস্থ্য বিষয়ে গুরুত্ব পাবে ধানের শীষের প্রার্থী আরিফুল হকের ইশতেহারে। নগরীকে সাইবার সিটিতে রূপান্তরের পরিকল্পনা, হকারমুক্ত ফুটপাত, যানজট নিরসন কল্পে আধুনিক পার্কিং ব্যবস্থাসহ পাবলিক বাস সার্ভিসের রূপরেখাও থাকবে তার ইশতেহারে। এই দুই প্রধান প্রার্থীই এক বা একাধিকবার সিটি মেয়রের দায়িত্বে ছিলেন। কেউই শতভাগ সফল হতে পারেনি। তাই, শুধু নির্বাচনকে কেন্দ্র করে কোন প্রতিশ্রুতি নয়, বাস্তসম্মত পরিকল্পনা চায় নগরবাসী।

শেয়ার করুন।

উত্তর দিন