সিলেট নগরীর বন্দরবাজারে নির্মিত ফুটওভার ব্রিজ এখন সিটি কর্পোরেশনের গলার কাটা হয়ে দাঁড়িয়েছে

0

অপরিকল্পিতভাবে সিলেট নগরীর বন্দরবাজারে নির্মিত ফুটওভার ব্রিজ এখন সিটি কর্পোরেশনের গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। নিরাপদে সড়ক পারাপারের জন্য ব্রিজটি নির্মাণ করা হলেও, পথচারিরা এটি ব্যবহার করেন না। ফলে কোটি টাকার স্থাপনাটি পড়ে আছে। আর যানজট নিরসনে এটি করা হলেও বাস্তবে তা উল্টো যানজটের কারণ হয়ে উঠেছে।

২০১৩-১৪ অর্থ বছরে, তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দেয়া বিশেষ বরাদ্দে পথচারীদের নিরাপদে পারাপারের জন্য সিলেট নগরীর সবচেয়ে জনবহুল এলাকা বন্দরবাজার পয়েন্টে নির্মাণ করা হয় এই ফুট ওভারব্রিজটি। এতে ব্যয় হয় ১ কোটি ৬৩ লাখ টাকা।
নিরাপদে সড়ক পারাপার ও যানজট নিরসনে এটি নির্মিত হলেও বাস্তবে তা পথচারীরা ব্যবহার করছেন না। ব্রিজটি সিটি কর্পোরেশনের গলার কাটা হয়ে দাঁড়িয়েছে।

অপ্রয়োজনীয় হয়ে পড়ায়, অন্যত্র সরিয়ে নেয়ার উদ্যোগও ভেস্তে গেছে। দুই দফায় টেন্ডার দিয়ে সর্বোচ্চ দর ‍উঠেছে ২২ লাখ ৫০ হাজার টাকা। ফলে বড় মোটা অংকের লোকসান গুনতে হচ্ছে সিটি কর্পোরেশন। সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, চলমান রাস্তা প্রশস্তকরণ প্রকল্পে সড়ক ডিভাইডার দেয়া হবে। ফলে নগরবাসী বাধ্য হয়েই বন্দর পয়েন্টে এই ওভার ব্রিজটি ব্যবহার করবে।

শেয়ার করুন।

উত্তর দিন